Breaking News

এই ৪টি দলই এই বছর উঠবে প্লে অফে, RCB কে নিয়েও বড় দাবি সুনীল গাভাস্কারের

অবশেষে প্রতীক্ষার অবসান ঘটিয়ে চলতি বছরের IPL শুরু হয়ে গিয়েছে ধুমধাম করে। এক্কেবারে প্রথম ম্যাচেই চেন্নাইকে কার্যত উড়িয়ে দিয়েছে কলকাতা। অর্থাৎ বেশ জমাটি ভাবে শুরু হয়েছে IPL-এর আসর। পাশাপাশি, এখন থেকেই চলছে প্লে-অফে যাওয়ার লড়াইও। তবে, এই প্রসঙ্গে এবার বড় দাবি করেছেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাস্কার। পাশাপাশি, IPL-এর প্লে-অফ নিয়েও তিনি বেছে নিয়েছেন চারটি দলকে।

গত বছরের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (CSK) হয়ত চলতি বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL)-এর যাত্রা শুরু করেছে কলকাতা নাইট রাইডার্সের (KKR) বিপক্ষে হেরে, কিন্তু অনেক প্রাক্তন ক্রিকেটার মনে করেন যে, এই দু’টি দলই প্লে-অফে যাওয়ার জন্য অন্যতম উপযুক্ত দল। শুধু তাই নয়, দ্বিতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালসের সাথে হাড্ডাহাড্ডি লড়াই করা মুম্বাইও জায়গা করে নিতে পারে প্লে-অফে। প্রসঙ্গত উল্লেখ্য দ্বিতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালস ৪ উইকেটে জিতে যায় মুম্বাইয়ের বিপক্ষে। এই দলও প্লে-অফের দৌড়ে অনেকটাই এগিয়ে।

এদিকে, প্রথম ম্যাচে রবীন্দ্র জাদেজার নেতৃত্বে প্রাক্তন CSK অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি একটি অপরাজিত অর্ধশতক হাঁকিয়েছিলেন, যা বৃথা গিয়েছিল। কারণ KKR নয় বল বাকি থাকতে থাকতেই ৬ উইকেটে ম্যাচ জিতে যায়।

এমতাবস্থায়, সুনীল গাভাস্কার এবং অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার ম্যাথিউ হেইডেন চেন্নাইয়ের পাশাপাশি দিল্লি ক্যাপিটালস এবং KKR-কে বেছে নিয়েছেন প্লে-অফের লড়াইয়ে। তবে, চতুর্থ দল নিয়ে দ্বিমত রয়েছে দু’জনের।

এই প্রসঙ্গে সুনীল গাভাস্কার, আইপিএল-এর অফিসিয়াল সম্প্রচারকারী স্টার-এ অনুষ্ঠিত “ক্রিকেট লাইভ”-এর একটি পর্বে জানিয়েছেন, “অবশ্যই মুম্বাই ইন্ডিয়ান্স প্লে-অফের প্রতিযোগী, কিন্তু আমি মনে করি গত কয়েক বছরে দিল্লি ক্যাপিটালস যেভাবে এগিয়েছে, তা অত্যন্ত চিত্তাকর্ষক। তাই দিল্লি ক্যাপিটালসও সেখানে যাওয়ার দ্বিতীয় দল।” অর্থাৎ, সুনীল এই তালিকা থেকে RCB-কে বাদ দিয়েছেন।

তিনি আরও জানান, “আমি মনে করি কলকাতা নাইট রাইডার্সও প্লে-অফে যেতে সক্ষম, কারণ তারা খুব ভালো দল এবং আমি জাদেজার জন্য আশা করছি যে চেন্নাই সুপার কিংস প্লে-অফে যাওয়ার জন্য চতুর্থ দল।” একই অনুষ্ঠানে অংশ নিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার ম্যাথু হেইডেন বলেছেন, “CSK হবে প্রথম দল যাকে আমি প্রথম চারে দেখতে চাই।”

পাশাপাশি, হেইডেন আরও বলেন “আমি আসলে মুম্বাই ইন্ডিয়ান্সকে এর থেকে বের করে আনতে চাইছি। আমার তালিকায় দিল্লি এবং তারপর কলকাতা থাকবে। গত বছরের মতো আমার মনে হয় আরসিবি’র দল সত্যিই ভালো। তাই এটাই আমার শীর্ষ চার বাছাই করা দল।” উল্লেখ্য যে, ইতিমধ্যেই কলকাতা নাইট রাইডার্স এবং দিল্লি ক্যাপিটালস এই বছরের IPL-সফর দুর্দান্ত ভাবে শুরু করেছে। এমতাবস্থায়, এই ভবিষ্যদ্বাণীগুলি কতটা সত্যি হয় সেদিকেই তাকিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

ভারতের জন্যই ক্ষতি হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটের! ডুপ্লেসিকে না পেয়ে তোপ স্মিথের

২০২০ সালের ডিসেম্বরের পর দেশের হয়ে খেলেননি ডুপ্লেসি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও সম্ভবত তাঁকে পাবে না …

Leave a Reply

Your email address will not be published.