Breaking News

“এই পাগলটা কে রে?” কার্তিকের উপর যখন ক্ষেপে গিয়েছিলেন সৌরভ!

ভারতীয় ক্রিকেটমহলে কান পাতলে আপাতত একটাই কথা শুনতে পাওয়া যাচ্ছে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের পর ভারতীয় ক্রিকেট দলে যদি কেউ ধামাকাদার প্রত্যাবর্তন করতে পারেন, তাহলে তিনি অবশ্যই দীনেশ কার্তিক । ৩৭ বছর বয়সে তিনি কামব্যাকের এক নয়া রূপকথা লিখেছেন।

তিন বছর জাতীয় ক্রিকেট দলের বাইরে থাকার পর চলতি বছর IPL টুর্নামেন্টে ব্যাট হাতে কার্যত ঝড় তুলেছেন দীনেশ কার্তিক। রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোরের  হয়ে তিনি মোট ৩৩০ রান করেছিলেন। স্ট্রাইক রেট ১৮৩। আর সেই সুবাদেই দক্ষিণ আফ্রিকা সিরিজে আবারও তিনি ভারতীয় ক্রিকেট দলে ডাক পেয়েছেন। সেখানে তিনি ম্যাচ জয়ী ২৭ বলে ৫৫ রানের একটি ইনিংস খেললেন। পাশাপাশি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে অভিষেকের প্রায় ১৬ বছর পরে তিনি প্রথম হাফসেঞ্চুরি করলেন। সিরিজে টিকে থাকতে হলে ভারতকে এই ম্যাচটা জিততেই হত। পাশাপাশি কার্তিক নিজেকে প্রমাণ করে দিয়েছেন যে অস্ট্রেলিয়ায় আয়োজিত আসন্ন টি-২০ বিশ্বকাপে তাঁকে ছাড়া ভারতীয় ক্রিকেট দল একেবারে কল্পনাই করা যাবে না।

ব্যাপারটা কার্তিক নিজেই খোলসা করেছিলেন। গৌরব কাপুরের শো ‘ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়ন্স’ অনুষ্ঠানে এসে কার্তিক অতীতের স্মৃতিচারণা করছিলেন। ২০০৪ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত বনাম পাকিস্তান ম্যাচে ঘটেছিল গোটা ঘটনাটি। সেইসময় টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

এই ঘটনার কয়েকদিন আগেই ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে অভিষেক হয়েছিল দীনেশ কার্তিকের। পাকিস্তানের বিরুদ্ধে ওই ম্যাচে কার্তিক অবশ্য ভারতীয় ক্রিকেট দলের প্রথম একাদশে ছিলেন না। ভারতীয় ক্রিকেট দল যখন ফিল্ডিং করছিল, সেইসময় মাঠে তিনি ড্রিঙ্কস নিয়ে গিয়েছিলেন। মাঠে ঢুকতে গিয়েই হোঁচট খান কার্তিক। সেইসময় ঘাসের কারণে আর শরীরের ভারসাম্য ধরে রাখতে পারেননি। আর তারপর কী হল? সোজা হুমড়ি খেয়ে পড়লেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের গায়ের উপরে!

এমন একটি অনভিপ্রেত ঘটনায় রীতিমতো রেগে যান ‘দাদা’। চিৎকার করে বলেন, “এইসব ক্রিকেটারদের কোথা থেকে নিয়ে এসেছ? এ কে?”

ওই ম্যাচে মাঠে ছিলেন যুবরাজ সিং। তাঁর আজও সৌরভের প্রত্যেকটা কথা মনে রয়েছে। সৌরভ আসলে বলেছিলেন, “এই পাগলটা কে রে! একে কোথা থেকে ধরে নিয়ে এসেছ?”

পরবর্তীকালে এই ভিডিয়োটি অনুষ্ঠানের টুইটার হ্যান্ডলে আপলোড করা হয়। ওই ঘটনার স্মৃতিচারণা করে যুবরাজ সিং ঠিক কী বললেন দেখে নিন একবার:

আপনারা প্রত্যেকেই হয়ত একথা জানেন যে চলতি মাসের শেষে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২ ম্যাচের টি-২০ সিরিজে দীনেশ কার্তিকের নাম ভারতীয় ক্রিকেট স্কোয়াডে রাখা হয়েছে। এই দলটাকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। আয়ারল্যান্ড সফরে দীনেশ কার্তিককে নিয়মিত উইকেটকিপার হিসেবেই নিয়ে যাওয়া হচ্ছে। কারণ ইংল্যান্ডে ভারতীয় টেস্ট ক্রিকেট দলের সঙ্গে রয়েছেন ঋষভ পন্থ।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

সোয়ানের চোখে চাহাল বিশ্বসেরা স্পিনার

যুবেন্দ্র চাহালকে বিশ্বের সেরা স্পিনার আখ্যা দিয়েছেন গ্রায়েম সোয়ান। ইংল্যান্ডের সাবেক এই স্পিনার মনে করেন …

Leave a Reply

Your email address will not be published.