Breaking News

ইরফানের মন্ত্র নিয়ে স্বপ্নপূরণের রাস্তায় হাঁটা শুরু উমরানের

স্বয়ং ইরফান পাঠান তাঁকে ফোন করে অভিনন্দন জানান ভারতীয় দলে যোগ দেওয়ার আগে। যে গল্প শোনা গেল উমরানের বাবা শেখ রশিদের মুখ থেকে।

ইরফান পাঠানের হাতেই তৈরি তিনি। অনূর্ধ্ব-২৩ বিভাগের একটি ম্যাচ মাঠের বাইরে থেকে নজর রাখছিলেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার। সেই সময় একটি নতুন ছেলের বলের গতি দেখে বিস্মিত হয়ে যান তিনি। আব্দুল সামাদের কাছে জানতে চান, ছেলেটি কে? সামাদ উত্তর দেন, উমরান মালিক। বাকিটা ইতিহাস। ম্যাচ শেষেই উমরানের সঙ্গে আলাপ হয় ইরফানের। জম্মু ও কাশ্মীরের রঞ্জি ট্রফি দলের সঙ্গে অনুশীলন শুরু হয়ে যায় তরুণ পেসারের।

উমরান এ বারের আইপিএলে অল্পের জন্য দ্রুততম ডেলিভারির পুরস্কারটি পাননি। ফাইনালে তাঁর ১৫৭ কিমি প্রতি ঘণ্টার রেকর্ড ছাপিয়ে যান গুজরাত টাইটান্সের লকি ফার্গুসন (১৫৭.৩)। কিন্তু আইপিএলে ১৪ ম্যাচে ২২ উইকেটের প্রাপ্তি জাতীয় দলের দরজা খুলে দিয়েছে তাঁর সামনে।

রবিবারই জম্মুর গুজ্জর নগরের বাড়ি থেকে রওনা দেন উমরান। দিল্লিতে এ দিন যোগ দেন ভারতীয় দলের সঙ্গে। এ দিনই টি-টোয়েন্টি সিরিজ়ের আগে অনুশীলন শুরু করে ভারতীয় দল। কিন্তু উমরান ভারতীয় দলে যোগ দেওয়ার আগে পেয়ে যান অমূল্য এক পরামর্শ। স্বয়ং ইরফান পাঠান তাঁকে ফোন করে অভিনন্দন জানান ভারতীয় দলে যোগ দেওয়ার আগে। যে গল্প শোনা গেল উমরানের বাবা শেখ রশিদের মুখ থেকে।

ছেলেকে বিমানবন্দর পর্যন্ত পৌঁছে দিতে গিয়েছিলেন প্রায় ২৫ জন। প্রথম বারের মতো ভারতীয় দলের হয়ে খেলতে যাচ্ছেন উমরান। মা চেয়েছিলেন ব্যাগে কিছু আখরোট ও কাজুবাদাম ভরে দিতে। কিন্তু তরুণ উমরান সে সব নিয়ে যেতে চাননি। বাবা রশিদ বলছিলেন, ‘‘বড্ড লাজুক ছেলে। ওর মা কাজুবাদাম দিতে চেয়েছিল, কিন্তু কিছুতেই নিয়ে গেল না। যাওয়ার আগে বলে গেল, ইরফান পাঠানের সঙ্গে কথা হয়েছে। আমাকে বলেছে, একদম ভয় না পেতে। আইপিএলে যে মানসিকতা নিয়ে খেলেছে, একেবারে সে রকম মনোভাবই যেন থাকে দেশের জার্সিতে। অনেক বড় দায়িত্ব পালন করতে হবে উমরানকে। আপনারা আশীর্বাদ করুন, ও যেন সফল হয়।’’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ব্যাট হাতে নেমে পড়লেন কেএল রাহুল! শেয়ার করলেন ভিডিয়ো

কেএল রাহুল কবে টিম ইন্ডিয়াতে ফিরবেন? সেই অপেক্ষায় রয়েছেন লোকেশ রাহুলের সকল ভক্ত। প্রথমে চোট …

Leave a Reply

Your email address will not be published.