Breaking News

ইংল্যান্ড টি-টোয়েন্টি দলে ব্রাত্য, হঠাৎ IPL খেলার শখ হল জো রুটের

২০২৩ আইপিএল নিলামে অংশ নিতে চলেছেন জো রুট। এর আগে তিনি কখনও আইপিএল খেলেননি। ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হতে চলা আইপিএল নিলামের জন্য নিজের নাম লিখিয়েছেন ইংল্যান্ডের তারকা প্লেয়ার। এর আগে জো রুট ২০১৮ সালের আইপিএল নিলামের অংশ নিয়েছিলেন এবং তিনি অবিক্রিত ছিলেন।

Advertisement

আন্তর্জাতিক অঙ্গীকার এবং ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক হিসেবে পাঁচ বছর থাকার কারণে রুট টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিকের জন্য সময় বের করে উঠতে পারেননি। তবে ঘরোয়া টুর্নামেন্ট টি-টোয়েন্টি ব্লাস্ট এবং দ্য হান্ড্রেড ছাড়াও, তিনি ২০১৮-১৯ সালে অবশ্য বিগ ব্যাশ লিগে সিডনি থান্ডার্সের হয়ে খেলেছিলেন।

ইএসপিএন ক্রিকইনফোর দাবি, রুট এই বছর আইপিএল খেলতে আগ্রহ দেখিয়েছেন। তবে বেতন বা অন্য কিছুর জন্য তার কোনও উচ্চাকাঙ্ক্ষা নেই। তিনি কেবল বিশ্বের বৃহত্তম টি-টোয়েন্টি লিগে খেলার অভিজ্ঞতা নিতে চান। ২০২৯ সালের মে মাসে পাকিস্তানের বিরুদ্ধে ৪২ বলে ৪৭ রান করার পর থেকে তিনি আর টি-টোয়েন্টি খেলেননি।

Advertisement

২০২৩ সালের টুর্নামেন্ট হোম এবং অ্যাওয়ে ফরম্যাটে খেলা হলেও, ফ্র্যাঞ্চাইজিদের জন্য রুটের প্রাথমিক আকর্ষণ হবে স্পিনের বিপক্ষে খেলা। তিনি অফ ব্রেকের একজন বিকল্প হয়ে উঠতে পারেন। এবং টি-টোয়েন্টি খেলার সময় অনেক বার পাওয়ার প্লে-তে বোলিংও করেছেন।

লখনউ সুপার জায়ান্টসের প্রধান কোচ অ্যান্ডি ফ্লাওয়ার রুটের সঙ্গে ১২ বছর কাটিয়েছেন এবং বর্তমানে ট্রেন্ট রকেটসের কোচ তিনি। অন্য দিকে ট্রেভর বেলিস, যিনি পঞ্জাব কিংসের কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন, ২০১৫-১৯ ইংল্যান্ডের কোচ ছিলেন। বর্তমান ইংল্যান্ড দলের কোচ ব্রেন্ডন ম্যাকালামের সঙ্গে কলকাতা নাইট রাইডার্সের সুসম্পর্ক থাকলেও, জেমস ফস্টার এখানে সহকারী কোচ।

Advertisement

৩১ বছরের রুট বর্তমানে ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক নন। দুই মাসের বিরতি নিয়েছিলেন তিনি। তবে এখন ডিসেম্বরে পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য ইংল্যান্ড দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরশাহিতে রয়েছেন তিনি।

জো রুট বলেছেন, ‘আমার মনে অবসর নেওয়ার বা নির্দিষ্ট কোনও ফরম্যাটে খেলার কোনও ভাবনা নেই। তবে আমি সব সময়ে টি-টোয়েন্টি থেকে বিশ্রাম নিতাম এবং আমার মনে হয়, আমি এই ফরম্যাট থেকে দূরে সরে গেছি। এবং আমি টি-টোয়েন্টিতে খুব বেশি ম্যাচ খেলিনি। আপনার মনে হতে পারে, আমি কিছুটা পিছিয়ে পড়েছি। তবে এখন আমি আগামী কয়েক বছর এই ফরম্যাটে খেলার জন্য ভালো সময় পাব এবং দেখা যাক, আমার খেলা কতদূর যায়।’

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

দলের সবাইকে ছেড়ে একা ভারতে আসছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার, বিমানে চেপেই হিন্দিতে বার্তা

অবশেষে ভারতে আসার ভিসা পেলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার উসমান খোয়াজা। ভারতে আসার বিমানে বসে সে কথা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *