Breaking News

আরও একবার বিরাট কোহলিকে টপকে গেলেন বাবর আজম, বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে পাক অধিনায়ক

আজ বৃহস্পতিবার সকালে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হয়েছিল পাকিস্তান। বাংলাদেশের হাড্ডাহাড্ডি লড়াই সত্ত্বেও তাদেরকে এই ম্যাচে হারতে হয় এবং একটিও ম্যাচ না যেতে ত্রিদেশীয় সিরিজে তাদের অভিযান শেষ করেছেন সাকিব আল হাসানরা। অপরদিকে মহম্মদ রিজওয়ানের পাশাপাশি অর্ধশতরান করে আজ পাকিস্তানের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন পাক অধিনায়ক বাবর আজম।

Advertisement

বাবর ৪০ বলে ৫৫ রানের একটি ধীর-স্থির ইনিংস খেলে পাকিস্তানকে ভালো শুরু করতে সাহায্য করেন। ম্যাট ফিনিশ করে আসতে না পারলেও তার এই ইনিংসটি পাকিস্তানের জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। বাংলাদেশের করা ১৭৩ রান রিজওয়ান (৬৯), বাবর ও মহম্মদ নওয়াজের (৪৫*) ব্যাটে ভর করে ১৯.৫ ওভারে তুলে ফেলে পাকিস্তান।

আজকের ম্যাচে অর্ধশতরান করে বাবর আজম একটি বিশেষ রেকর্ড করে ফেলেছেন। তিনি পেছনে ফেলে দিয়েছেন বিরাট কোহলি, সুনীল গাভাস্কার, জাভেদ মিয়াঁদাদের মত কিংবদন্তি তারকা ক্রিকেটারদের। দ্রুততম এশিয়ান ক্রিকেটার হিসেবে ১১,০০০ আন্তর্জাতিক রান করার রেকর্ডটি এতদিন বিরাট কোহলির দখলে ছিল। আজ সেই রেকর্ডটি ভেঙে দিলেন বাবর আজম।

Advertisement

প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ২৬১টি আন্তর্জাতিক ম্যাচ খেলে এই মাইলফলকে পৌঁছেছিলেন। বাবরের সেই মাইলফলক বেরোতে লাগলো মাত্র ২৫১টি ম্যাচ। ফলে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত পাকিস্তানি ক্রিকেটপ্রেমীরা। তবে উচ্ছাসের মধ্যেও বাবর আজমের স্ট্রাইক রেট একটা চিন্তার বিষয় হয়ে থেকে যাচ্ছে পাকিস্তান দলের জন্য। কিন্তু যেহেতু পাকিস্তানের মিডল অর্ডার অত্যন্ত দুর্বল তাই বেপরোয়া হয়ে খেলে নিজের স্ট্রাইকরেট বাড়াবার চেষ্টা যে পাকিস্তান অধিনায়ক করবেন না সেটা একপ্রকার নিশ্চিত।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বিরাটদের ব্যাটিং বিপর্যয়ে ব্যর্থ বোলাররাও! ক্যাচ ফস্কে, রান গলিয়ে হার বাংলাদেশের কাছে

এক দিনের সিরিজ়ে এগিয়ে গেল বাংলাদেশ। Advertisement টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক …

Leave a Reply

Your email address will not be published.