Home / International Cricket / আফগানিস্তানের কোচ হচ্ছেন মিসবাহ!

আফগানিস্তানের কোচ হচ্ছেন মিসবাহ!

দুই বছর প্রধান কোচের দায়িত্ব পালনের পর চুক্তি নবায়ন না করে কদিন আগে আফগানিস্তানের দায়িত্ব ছেড়েছেন ল্যান্স ক্লুজনার। দলটির নতুন কোচ হিসেবে দেখা যেতে পারে মিসবাহ উল হককে। এমন প্রতিবেদন প্রকাশ করেছে পাকিস্তানের সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান।

২০১৯ সালের সেপ্টেম্বরে আফগানিস্তান দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন ক্লুজনার। নিজের প্রথম মিশনে ভারতের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে ২-১ ব্যবধানে হারিয়েছিল তার শিষ্যরা।

এরপর করোনার কারণে থমকে গিয়েছিল বিশ্ব ক্রিকেট। সে সময় দলের সঙ্গে না থাকলেও অনলাইনে শিষ্যদের বার্তা দিয়ে সহায়তা করেছেন তিনি। তার অধীনে তিন টেস্টে একটিতে জিতেছে আফগানরা।

এ ছাড়া ছয় ওয়ানডে খেলে তিনটি ও ১৪টি টি-টোয়েন্টি খেলে ৯টিতে জয় তুলে নিয়েছে আফগানিস্তান। রশিদ খান-মুজিবুর রহমানদের কোচিং করানোর আগে আফ্রিকার দল ডলফিনের কোচ ছিলেন ক্লুজনার।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব ছেড়েছিলেন মিসবাহ। চুক্তির মেয়াদ থাকতেই সরে দাঁড়িয়েছিলেন তিনি। এবার আফগানিস্তানের কোচ হওয়ার দৌড়ে রয়েছেন পাকিস্তানের সাবেক এই প্রধান কোচ।

মিসবাহ ছাড়াও আফগানিস্তানের কোচ হওয়ার দৌড়ে রয়েছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আজহার মাহমুদ। ইতোমধ্যে সাক্ষাৎকারও দিয়েছেন তিনি। যদিও এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেয়নি আফগানিস্তান ক্রিকেট (এসিবি)।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

কোহলি, উইলিয়ামসনের ‘শূন্য’র দিনে বড় জয় বেঙ্গালুরুর

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম সানরাইজার্স হায়দরাবাদ, এমন লড়াইয়ে নজর ছিল বিরাট কোহলি ও কেইন উইলিয়ামসনের ...