Breaking News

আইপিএলের অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে লাগাবেন লিভিংস্টোন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অভিজ্ঞতা ভারত বিশ্বকাপে কাজে লাগাতে চান লিয়াম লিভিংস্টোন। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে গেল আসরে দুর্দান্ত খেলেছেন ইংল্যান্ডের এই ব্যাটার।

২০১৯ থেকে ২০২১ সাল পর্যন্ত আইপিএলে ৯ ইনিংসে ১৪ গড় এবং ১২৫ স্ট্রাইক রেটে ১১২ রান করেন লিভিংস্টোন। এরপরেও শেষবারের মেগা নিলামে তাকে সাড়ে ১১ কোটি রুপিতে দলে ভেড়ায় কিংস ইলেভেন পাঞ্জাব।

দু’হাত খুলে লিভিংস্টোন সেটার প্রতিদানও দিয়েছেন। গেল আসরে ১৮২.০৮ স্ট্রাইক রেটে ৪৩৭ রান করেন তিনি। বল হাতেও নেন গুরুত্বপূর্ণ সব উইকেট। সবমিলিয়ে এবারের আইপিএল তার আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে অনেকখানি। এমন অভিজ্ঞতা ২০২৩ বিশ্বকাপে কাজে লাগাতে চান এই হার্ড-হিটার ব্যাটার।

লিভিংস্টোন বলেন, ‘স্পষ্ট একটি ভূমিকা থাকা ছিল গুরুত্বপূর্ণ। আমরা ওখানে গিয়ে আইপিএল খেলি যাতে ওই পরিবেশ ও কন্ডিশনের সঙ্গে অভ্যস্ত হতে পারি, দিনশেষে যা কাজে লাগজে ইংল্যান্ডের জন্য আগামী বছরের বিশ্বকাপে। বিশ্বকাপের আগে যে কোনো ধরনের অভিজ্ঞতা হওয়াই দারুণ ব্যাপার। আমি তাই উপভোগই করেছি। আইপিএলে ভালো করে বোঝাটা সরিয়ে দিতে পেরে ভালো লাগছে।’

‘সত্যি বলতে, আগের বছরগুলোর চেয়ে আর বেশি খারাপ করার কিছু তো ছিল না! ওখান থেকে কেবল ভালোই হতে পারত। তবে আগে সুযোগও খুব বেশি পাইনি। আর কথা বলার লোকের তো অভাব নেই। যাহোক, এটা বিশ্বের সবচেয়ে বড় টুর্নামেন্ট, এখানে ভালো করতে পেরে ভালো লাগছে।’

ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত পাঁচটি ওয়ানডে খেলেছেন লিভিংস্টোন। এই পাঁচ ম্যাচে তার স্ট্রাইক রেট ১৫৪.৩৪। নিঃসন্দেহে ভারতে তার আগ্রাসী ব্যাটিং কাজে লাগাতে চাইবে ইংল্যান্ড।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

শাস্তি পেলো ভারত, লাভ হলো পাকিস্তানের

ভারত দলের ব্যাটিং লাইনআপকে বলা হয় বিশ্বসেরা। আর বিশ্বসেরারদের সামনে জো রুট ও জনি বেয়ারস্টোর …

Leave a Reply

Your email address will not be published.