Breaking News
KKR shoot in the Ashes match! The Knights evoked the memory of 'harassing' Dhoni

অ্যাসেজের ম্যাচে যেন KKR কান্ড! ধোনিকে ‘হেনস্তা’ করার স্মৃতি উস্কে দিল নাইটরা

চলতি অ্যাসেজ সিরিজ ইংল্যান্ডের কাছে শিক্ষার হয়ে থাকছে। ০-৩ পিছিয়ে থাকা অবস্থায় সিডনি টেস্টে কোনওরকমে ড্র করল ইংরেজরা। স্টুয়ার্ট ব্রড এবং জেমস অ্যান্ডারসন দুজনে শেষ উইকেটে কোনওরকমে অজিদের জয় থেকে দলকে বাঁচিয়ে দেন। ব্রড হার বাঁচাতে ৩৫ বলের মোকাবিলা করেন। অ্যান্ডারসন শেষদিকে দুরুদুরু বুকে ৬ বল ফেস করেন।

জ্যাক লিচও দলের ড্রয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন। টেলএন্ডার হিসাবে ব্যাট করতে নেমে শেষদিকে ৩৫ বলের মোকাবিলা করে ২৬ করে যান ইংরেজ স্পিনার। তারপরে স্মিথের বলে আউট হয়ে যান তিনি।

শেষদিকে ইংল্যান্ডের বাকি উইকেট ফেলতে মরিয়া হয়ে ওঠেন অস্ট্রেলীয়রা। দিনের আলো ফুরিয়ে আসছিল। এমন অবস্থায় স্পিনারদের দিয়ে শেষ উইকেট তুলতে মরিয়া ছিল প্যাট কামিন্সের দল। বল হাতে তাই একের পর এক ওভার বল করে গেলেন স্টিভ স্মিথ এবং নাথান লিয়ন।

আর স্পিনারদের দিয়ে ক্রমাগত বল করিয়ে শেষ উইকেট তোলার জন্য অস্ট্রেলীয়রা ক্লোজ ইন ফিল্ডারের চক্রব্যূহ রচনা করেছিল। উইকেটকিপার-বোলার সমেত মোট এগারোজন অজি তারকাই ব্রড-অ্যান্ডারসনের চারপাশে জড়ো হয়ে যান।

আর শেষ উইকেট তোলার জন্য অস্ট্রেলিয়ার এই ফিল্ডারদের চক্রব্যূহের ছবি মুহূর্তেই ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। ওয়াসিম জাফরও ভাইরাল সেই ছবি টুইট করেন।

কেকেআর আবার সমর্থকদের পুরোনো স্মৃতি উস্কে দিয়ে ২০১৬-র আইপিএলের একটি ছবি শেয়ার করেন, পুণে সুপারজায়ান্টস ম্যাচের। ক্যাপশনে নাইটদের পক্ষে লেখা হয়, “টেস্ট ক্রিকেটের ক্ল্যাসিক এই মুভ টি২০-র এক মাস্টারস্ট্রোকের কথা মনে করিয়ে দেয়।”

নাইটদের শেয়ার করা সেই ছবিতে দেখা যাচ্ছে, অ্যাসেজের সেই ম্যাচেরই যেন হুবহু দৃশ্য। ফ্রেমে দেখা যাচ্ছে ধোনি ব্যাট করছেন। সেই সময় ১০ ওভার শেষে পুণে ৭৪/৪-এ ধুঁকছিল। ধোনি সেই ম্যাচে ২২ বলে মাত্র ৮ করেন।

কেকেআর বনাম সুপারজায়ান্টস সেই ম্যাচ হয়েছিল লো স্কোরিং। সুপারজায়ান্টস আট উইকেটে হার হজম করে। সেবার কেকেআরের কাছে হেরে পুণের প্লে অফে যোগ্যতা অর্জন করার স্বপ্ন পূরণ হয়নি। ধোনির নেতৃত্বে সেবারেই প্ৰথম কোনও আইপিএল দল প্লে অফের আগেই ছিটকে গিয়েছিল।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

সোয়ানের চোখে চাহাল বিশ্বসেরা স্পিনার

যুবেন্দ্র চাহালকে বিশ্বের সেরা স্পিনার আখ্যা দিয়েছেন গ্রায়েম সোয়ান। ইংল্যান্ডের সাবেক এই স্পিনার মনে করেন …

Leave a Reply

Your email address will not be published.