Breaking News

অবাক হয়েছি যেভাবে ব্যাটে লাগল, গত ১০ মাস ধরে মেরে খেলেছি- রোহিত

নাগপুরে ঘরের মাঠে চলতি টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে হেরে সিরিজে ১-০ ফলে পিছিয়ে ছিল ভারতীয় দল। এই ম্যাচে হার মানেই ভারতকে অজিদের বিরুদ্ধে সিরিজ খোয়াতে হত। এমন আবহে দাঁড়িয়ে ২২ গজে ভারতকে আক্ষরিক অর্থে সামনে থেকে নেতৃত্ব দেন রোহিত শর্মা। আজ অধিনায়ক হিসেবেও যথেষ্ট আক্রমণাত্মক ছিলেন তিনি। প্রথম দিকেই বল তুলে দিয়েছিলেন স্পিনার অক্ষর প্যাটেলের হাতে। অন্যদিকে রান তাড়া করার সময়তে ব্যাট হাতে ভারতের জয় নিশ্চিত করেন তিনি। ম্যাচ শেষে তাঁর স্পষ্ট বক্তব্য আমি অবাক হয়েছিলাম, গত ১০ মাস ধরে তো এভাবেই খেলছি।

Advertisement

ম্যাচ সেরার পুরস্কার পাওয়ার পরে রোহিত বলেন, ‘আমি বেশ হতবাক হয়ে গিয়েছিলাম। এতটা ভালো যে যাবে সেটা আমি একেবারেই আশা করিনি। শেষ ৮-৯ মাস ধরে তো আমি এই ভাবেই ব্যাট করছি। বিশেষ কিছু পরিবর্তনও তো হয়নি। এই ধরনের ম্যাচে আপনি যখন খেলছেন তখন যে আপনি খুব বেশি পরিকল্পনা করে খেলতে পারবেন এমনটাও নয় বিষয়টা। পরিস্থিতি অনুযায়ী আপনাকে খেলতে হবে। পরিস্থিতিকে নিজের সুবিধামতো কাজে লাগাতে হবে। আমার মনে হয়েছিল আমরা যখন‌ বল করছিলাম তখন উইকেটে বোলারদের জন্য কিছুটা হলেও সাহায্য ছিল। আমরা পরিবেশকে খুব ভালভাবে ব্যবহার করেছি।’

রোহিত শর্মা আরও যোগ করে বলেন, ‘তবে ইনিংসের শেষ দিকে শিশির পড়েছিল। আমরা এই পরিস্থিতিতে চাই ছেলেরা দেখে শিখুক যে পরিস্থিতি কতটা প্রতিকূল এবং কঠিন হতে পারে। মাঠে বুমরাহকে ফিরে পেয়ে খুব ভাল‌ো লাগছে। ধীরে ধীরে ও নিজের ছন্দে ফিরছে। আমরা দল হিসেবে বিষয়টিকে নিয়ে খুব বেশি বিশ্লেষণ করব না। অক্ষরকে যে রোলটা দেওয়া হয়েছিল, সেখানে ও খুব সুন্দরভাবে মানিয়ে নিয়েছে। খেলার যে কোন পর্যায়ে ও বল করতে পারে। ও দলে থাকলে দলের মধ্যে অনেক অপশন বাড়ে।

Advertisement

এদিন রোহিত টসে জিতে অস্ট্রেলিয়াকে প্রথমে ব্যাট করতে পাঠায়। অজি অধিনায়ক তথা ওপেনার অ্যারন ফিঞ্চ করেন ৩১ রান। পরের দিকে ২০ বলে ৪৩ রানের অপরাজিত ঝোড়ো ইনিংস খেলেন ম্যাথু ওয়েড। অজি দল নির্ধারিত ৮ ওভারে ৫ উইকেটে ৯০ রান করে। ভারতের হয়ে ১৩ রান দিয়ে দুটি উইকেট নেন অক্ষর প্যাটেল।

রান তাড়া করতে নামা ভারতের ইনিংসকে ব্যাট হাতেও সামনে থেকে নেতৃত্ব দেন রোহিত শর্মা। এদিন ভারতের ওপেনার কেএল রাহুল মাত্র ১০ রানে এবং তিনে ব্যাট করতে নামা বিরাট কোহলি ১১ করে প্যাভিলিয়নে ফিরে যান। ২০ বলে ৪৬ রানের অপরাজিত একটি অনবদ্য ইনিংস খেলে ভারতের জয় নিশ্চিত করেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। ৪টি চার মারার পাশাপাশি হাঁকান ৪টি বড় বড় ছক্কা। শেষ দিকে ফিনিশার দীনেশ কার্তিক ড্যানিয়েল স্যামসের প্রথম বলে ছয় এবং দ্বিতীয় বলে চার মেরে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

মেজাজ হারালেন রোহিত, রেগে তরুণ ওয়াশিংটনকে দিলেন ‘গালাগালি’, চটে লাল নেটপাড়া

মাঠের মধ্যেই ওয়াশিংটন সুন্দরের উপর চটলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এমনকী তরুণকে গালাগালি দেওয়ারও অভিযোগ …

Leave a Reply

Your email address will not be published.