Breaking News

অবাক কাণ্ড! আইপিএল নিলামে ২১ জনের বেস প্রাইস সর্বোচ্চ ২ কোটি টাকা, তালিকায় নেই কোনও ভারতীয়

আইপিএল ২০২৩-এর আসন্ন নিলামের জন্য মোট ৯৯১ জন ক্রিকেটার নিজেদের নাম নভিভুক্ত করিয়েছেন, এমন তথ্য বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিয়েছে বিসিসিআই। কতজন ভারতীয়, কতজন বিদেশি, কতজন আন্তর্জাতিক ক্রিকেট খেলা তারকা এবং কতজন ঘরোয়া ক্রিকেটার রয়েছেন এই তালিকায়, সেটাও জানা গিয়েছে। সামনে এসেছে প্রাইস ক্যাটাগরি অনুযায়ী ক্রিকেটারদের তালিকাও। চমক রয়েছে এখানেই।c

Advertisement

এবছর আইপিএল নিলামের জন্য সর্বোচ্চ ২ কোটি টাকার বেস প্রাইসে নাম দিয়েছেন মোট ২১ জন ক্রিকেটার। উল্লেখযোগ্য বিষয় হল, এই ২১ জন ক্রিকেটারই বিদেশি। কোনও ভারতীয় ক্রিকেটার সর্বোচ্চ ২ কোটি টাকার ক্যাটাগরিতে নেই।

২ কোটি টাকার বিভাগে টি-২০ বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের ক্রিকেটাররাই রয়েছেন সব থেকে বেশি। ২১ জনের মধ্যে ৯ জন হলেন ব্রিটিশ তারকা। এই তালিকায় অজি তারকা রয়েছেন ৪ জন। এছাড়া নিউজিল্যান্ডের ৩ জন, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের ২ জন করে এবং শ্রীলঙ্কার ১ জন ক্রিকেটার রয়েছেন ২ কোটি টাকার বিভাগে।

Advertisement

সঙ্গত কারণেই গত টি-২০ বিশ্বকাপের সেরা ক্রিকেটার স্যাম কারান সর্বোচ্চ ২ কোটি টাকার তালিকায় নিজের নাম লিখিয়েছেন। বেন স্টোকস, কেন উইলিয়ামসন, আদিল রশিদ, নিকোলাস পুরান, ক্যামেরন গ্রিন, জেসন হোল্ডারের মতো তারকারা রয়েছে এই ক্যাটাগরিতে।

২ কোটি বেস প্রাইসের ক্রিকেটাররা: ন্যাথন কুল্টার-নাইল, ক্যামেরন গ্রিন, ট্রেভিস হেড, ক্রিস লিন, টম ব্যান্টন, স্যাম কারান, ক্রিস জর্ডন, টাইমাল মিলস, জেমি ওভার্টন, ক্রেগ ওভার্টন, আদিল রশিদ, ফিল সল্ট, বেন স্টোকস, অ্যাডাম মিলিন, জিমি নিশাম, কেন উইলিয়ামসন, রিলি রসউ, রাসি ভ্যান ডার দাসেন, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, নিকোলাস পুরান ও জেসন হোল্ডার।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

‘ঘরের ছেলের’ হাতেই বিধ্বস্ত হল নাইট রাইডার্স, ৭ ম্যাচে ৬ নম্বর হার নারিনদের

একজন বর্তমান ও একজন প্রাক্তন নাইট তারকা হারিয়ে দিলেন নাইট রাইডার্সকে। শুনতে অদ্ভুত লাগলেও আমিরশাহির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *